ঝিনুকের আংটি
- Nil Roy ২৮-০৪-২০২৪

সেদিন সাগরের তীর ধরে একা একাই হাঁটছিলাম
তোমার কথা ভাবতে ভাবতে,
হঠাৎ দেখলাম সাগরের ঢেউ এর উপর তুমি বসে আছো
হয়তো এসেছো আমাকেই দেখতে।

চিৎকার করে বলছো তোমার কাছে যেতে
গিয়ে রূপকথার গল্প শোনাতে,
তবে আমি তোমার ডাক শুনে
কি করে যাই বলো সাগরের মাঝখানে,
তোমায় যে কথা দিয়েছিলাম আবার যেদিন তোমার কাছে যাবো
সেদিন বিবাহের জন্যে আংটি নিয়ে যাবো,
তাই আমিও চিৎকার করে বললাম যাবনা
তবে তুমি কি আর মানার পাত্রী, তাই আবার শুরু করলে বায়না,
আবার চিৎকার করে ডাকলে আমায়, ভাবলাম বারবার ডাকছো হয়তো ভালোবাসো বলে
অবশেষে আমিও বাধ্য হলাম নামতে সাগরের জলে,

কিন্তু তখন চারিদিকে দিনের আলোর চাদর সরিয়ে নেমে এসেছে রজনী
শুধুমাত্র আকাশে মিট মিট করে জ্বলছে ধ্রুবতারাটি,
এই আঁধার রাতে আমি যে অনেক খুঁজেও মুক্তো পেলাম না
তাইতো তোমার জন্য নিয়ে এলাম ঝিনুকের আংটি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।